জেলার খবর

প্রধানমন্ত্রীকে “ফটিকছড়ি বাসীর’ ঈদ উপহার কভিড ১৯ বিশেষায়িত হাসপাতাল।

শাহাজাহান বাবুল, চট্টগ্রামঃ

ফটিকছড়ির জনগণের একাত্মতায় উদ্বোধন হল কোভিড ১৯ বিশেষায়িত হাসপাতালের।
উপজেলা উর্পায়ে এটি দেশে এ প্রথম কোভিড-১৯ বিশেষায়িত পূর্ণাঙ্গ হাসপাতাল। সম্পূর্ণ বেসরকারিভাবে স্থানীয় জনগণের অনুদানে কোটি টাকা ব্যয়ে পরিত্যক্ত হয়ে পড়া উপজেলা সদর বিবিরহাটস্থ ২০ শয্যা হাসপাতালটিকে সংস্কার করে এটিকে গড়ে তুলা হয়েছে।
সোমবার (২৭ জুলাই) দুপুরে ভার্চুয়াল পদ্ধতিতে বিশেষায়িত এ হাসপাতালটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন এটির প্রধান উদ্যোক্তা ও ফটিকছড়ির সাংসদ সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী। এ সময় হাসপাতালটি মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ফটিকছড়িবাসীর বিশেষ উপহার উল্লেখ করে তিনি বলেন, সাধারণ জনগণের টাকায় এমন একটি হাসপাতাল গড়ে তুলা দেশের ইতিহাসে বিরল; যা মাইলফলক হয়ে থাকবে।
দলমত নির্বিশেষে সবাই ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে এসেছি বলেই আমরা ফটিকছড়িবাসী এমন মানবিক দৃষ্টান্ত স্থাপন করতে পেরেছি। এ হাসপাতাল গড়তে যারা অনুদান দিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা এবং এটি বাস্তবায়নে বাংলাদেশের সকল উপজেলার জন্য ফটিকছড়ির জনগণ একটি দৃষ্টান্ত এবং শিক্ষনীয় হয়ে থাকবে বলে মত দেন তিনি। এদিকে বিশেষ ভূমিকা রাখায় উপজেলা নির্বাহী অফিসার সায়েদুল আরেফীনসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান সাংসদ।
উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়াল পদ্ধতিতে সংযুক্ত হয়ে বক্তব্য রাখেন বিভাগীয় কমমিশনার এবিএম আজাদ, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, জেলা সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি। সহকারী কমিশনার (ভূমি) জানে আলমের সঞ্চালনায় উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত উদ্বোধনী সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এইচ.এম আবু তৈয়ব, মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নাহার মুক্তা, ভাইস চেয়ারম্যান অ্যাড. সালামত উল্লাহ চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাবিল চৌধুরী, পৌর মেয়র ঈসমাইল হোসেন, ডা. জয়নাল আবেদীন মুহুরী প্রমুখ।
এদিকে আগামী ২ আগস্ট থেকে সেন্ট্রাল অক্সিজেন লাইন, হাই ফ্লু ন্যাসাল ক্যানুলাসহ আধুনিক সুবিধা সম্বলিত ৩০ শয্যার এ হাসপাতালটির কার্যক্রম শুরু হবে।উল্লেখ্য এর আগে উপজেলার আপৎকালীন ফান্ডে জমা পড়ে ১,৫৯৫৩২০ (এককোটি ঊনষাট লাখ পাঁচ হাজার তিনশ বিশ টাকা) যা বিশেষায়িত হাসপাতাল রূপান্তরের সম্ভাব্য পরিকল্পনার প্রায় দ্বিগুণ পরিমাণ অর্থ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button