জেলার খবর

কিশোরগঞ্জ অনির্বাণ সংঘের আয়োজনে শারদীয় দূর্গা পূজা প্রস্তুুতি সভা অনুষ্ঠিত হয়

বিজয় চন্দ্র সরকার, জেলা প্রতিনিধি-(কিশোরগঞ্জ)

অদ্য কিশোরগঞ্জ অনির্বাণ সংঘের আয়োজনে শারদীয় দূর্গা পূজা প্রস্তুুতি সভা অনুষ্ঠিত হয়

কিশোরগঞ্জ অনির্বাণ সংঘের আয়োজনে শারদীয় দূর্গাপূজা প্রস্তুুতি সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন বাবু শম্ভু নাথ রায়, আজকের সভার সভাপতি অনুমতিক্রমে গত ২০২০ সনের শারদীয় উৎসবের আয় ব্যয়ের হিসাবনিকাশ অনুমোদন করার পর ২০২১ সনের শারদীয় দূর্গউৎসব স্বাস্থ্যবিধি মেনে কিভাবে সম্পুর্ন হবে সে-সব বিষয় নিয়ে খোলামেলা আলোচনা হয়।

উক্ত প্রস্তুুতি সভায় বক্তব্য রাখেন অনির্বাণ সংঘের সাবেক সভাপতি বাবু মনোরঞ্জন সেন, বর্তমান সভাপতি বাবু রাধাকান্ত আচার্য্য, কোষাধ্যক্ষ বাবু মৃণাল কান্তি ঘোষ, সাবেক সাধারণ সম্পাদক সনাতন টিভি সাংবাদিক বাবু বিজয় চন্দ্র সরকার, ধর্ম মন্ত্রনালয়ের সাবেক ট্রাষ্ট্রি বাবু রিপন রায় লিপু বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কিশোরগঞ্জ জেলা কমিটির সভাপতি বাবু মাখন দেবনাথ সহ অন্যানরা বক্তব্য রাখেন বক্তব্য শেষে নতুন কমিটি ঘোষণা করা হয়। নতুন কমিটির সভাপতি বাবু রাধাকান্ত আচার্য্য, সাধারণ সম্পাদক প্রাণকৃষ্ণ বসাক।

সবশেষে আপনারা যাঁরা এই খালি জায়গাটা দেখছেন এই জায়গাটা হচ্ছে কিশোরগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ডের বত্রিশ নতুন পল্লী অনির্বাণ সংঘের শারদীয় দূর্গাপূজা করার স্থান। এই স্থানে গত ৩০ বছর ধরে এক টানা শারদীয় দূর্গা পূজা করা হয়। এই জায়গাটার চারপাশে কম করে হলেও ৩০০শ থেকে ৪০০শ ঘর সনাতন ধর্মাবলম্বী হিন্দু পরিবার বসবাস করেন। এদের মধ্যে কোটিপতি পরিবারের সংখ্যা নেহাত কম নেই, যাঁরা ধুমধামে পাঁচতলা সাততলা বড় বড় হাইলাইটস বিল্ডিং দাঁড় করিয়ে বসবাস শুরু করেছেন এবং আরও অনেকেই নতুন করে চারতলা পাঁচতলা বিল্ডিং এর কাজ শুরু করেছেন যার কাজ এখনও চলমান আছে, এদের মধ্যে আবার অনেকেই চিন্তা ভাবনা করছেন কত তারিখ বিল্ডিং এর কাজ আরম্ভ করবেন। আবার এদের মধ্যে কিছুসংখ্যক মানুষ আছে অর্ধ কোটিপতি, লাখপতি তারা-ও মা দূর্গার কৃপায় ভালোই আছেন।

মা দূর্গার পাশাপাশি আমরাও চাই ওনারা আরও ভালো থাকুক আরও অর্থসম্পদের মালিক হোক। এখন নতুন পল্লী এলাকাবাসীর কাছে আমার প্রশ্ন আপনাদের কি লজ্জা লাগেনা? আপনারা ৪৩ বছর ধরে শারদীয় দূর্গাপূজা করে আসছেন অথচ একটা স্থায়ীমন্দির নির্মাণ করতে পারেননি! এখন জায়গার মালিক এই জায়গাটাও বিক্রি করে দিতে চাইছে সেটাও কিছু করছেন না! তাহলে কি অনির্আন সংঘের শারদীয় দূর্গা পূজা চিরতরে বন্ধ হয়ে যাবে??

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button