জেলার খবর

দোয়ারাবাজারের সীমান্তে অভিযান চালিয়ে ২লক্ষ টাকায় পাথর নিলামে বিক্রি ১লক্ষ টাকা অর্থদণ্ড

মোঃ আলা উদ্দিন, দোয়ারা উপজেলা প্রতিনিধি-(সুনামগঞ্জ)

দোয়ারাবাজারের সীমান্তে অভিযান চালিয়ে ২লক্ষ টাকায় পাথর নিলামে বিক্রি ১লক্ষ টাকা অর্থদণ্ড

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ২নং নরসিংপুর ইউনিয়নে বাংলাদেশ- ভারত সীমান্তে সোনালী চেলা নদীতে অবৈধ পাথর উত্তোলনকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাংশু কুমার সিংহ।এ সময় ২ টি পাথর বোঝাই নৌকা আটক করা হয় এবং মোবাইল কোর্ট আইনে ২টি মামলায় ১ লক্ষ টাকা অর্থদণ্ড ও জব্দকৃত ৩হাজার ৫শত ঘনফুট পাথর জব্দ করে উন্মুক্ত নিলাম ডেকে প্রায় ২ লক্ষ টাকায় বিক্রি করা হয়েছে।

সোমবার (১৪ জুন) দুপুরে দোয়ারাবাজার থানা পুলিশ ও সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) বিজিবির সহায়তায় উপজেলার সোনালী চেলা নদীর তীরে অবৈধভাবে উত্তোলিত ৩ হাজার ৫শত ঘনফুট পাথর অভিযান চালিয়ে জব্দ ও ২ টি পাথর বোঝাই নৌকা আটক করা হয়।

অভিযান শেষে বিকালে জব্দকৃত পাথর উন্মুক্ত নিলামের মধ্যদিয়ে শেষ হয়। মোবাইল কোর্ট আইনে ২টি মামলায় ১লক্ষ টাকা অর্থদণ্ড ও জব্দকৃত পাথর-২লক্ষ টাকায় উন্মুক্ত নিলামে বিক্রি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ। তিনি জানান, সোনালী চেলা নদীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে উত্তোলন করা পাথর অভিযান চালিয়ে জব্দ করে তাৎক্ষণিকভাবে উন্মুক্ত নিলামের মাধ্যমে জব্দকৃত পাথর-২লক্ষ টাকায় বিক্রি করা হয়েছে এবং মোবাইল কোর্ট আইনে ২টি মামলায় ১লক্ষ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। অবৈধভাবে বালি-পাথর উত্তোলনে এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button