জেলার খবর

ধামরাই উপজেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতির জনকের জম্মশত বার্ষিকীর উৎসব যথাযোগ্য মর্যাদায় উদযাপিত

রনজিত কুমার পাল (বাবু) স্টাফ রিপোর্টারঃ

ধামরাই উপজেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতির জনকের জম্মশত বার্ষিকীর উৎসব যথাযোগ্য মর্যাদায় উদযাপিত

যথাযোগ্য মর্যাদায় ধামরাইয়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদের চত্বরে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।

শুক্রবার(২৬ শে মার্চ) প্রথমে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা চত্তরে স্হাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন স্হানীয় সাংসদ ঢাকা-২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব বেনজীর আহমদ এমপি শ্রদ্ধার্ঘ অর্পণের মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়।

এরপর ফুল দিয়ে শ্রদ্ধা জানান উপজেলা প্রশাসন, ধামরাই উপজেলা পরিষদ,ধামরাই পৌরসভা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, স্থানীয় রাজনীতিক, সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পূস্পমাল্য অর্পণ করা হয়।

এরপর পর্যায়ক্রমে ধামরাই থানা পুলিশ প্রশাসন,
ধামরাই উপজেলা প্রেসক্লাব,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ফায়ার সার্ভিস, আ. লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসার, শিক্ষক, শিক্ষার্থী, রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ পুষ্পস্থাপক অর্পণ করেন।

পুষ্পার্ঘ অর্পণ শেষে জাতীয় পতাকা উত্তোলনের পর
শহীদদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। এরপর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামিউল হক এর সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অন্তরা হালদার এর সঞ্চালনায় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা,সাংস্কৃতিক অনুষ্ঠান ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণ জয়ন্তীতে দেশের উন্নয়ন শীর্ষক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা -২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব বেনজীর আহমদ এমপি।

এ’সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামরাই পৌরসভার মেয়র ও পৌর আ’লীগের সভাপতি আলহাজ্ব গোলাম কবির, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোহাদ্দেছ হোসেন, ভাইস-চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমীন মুক্তা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন সাকু, বিএডিসির সাবেক পরিচালক বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুজ্জামান,ধামরাই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রহমান সহ অন্যান্যরা।

এ’অনুষ্ঠানে ১০জন বীর মুক্তিযোদ্ধাকে উপজেলা প্রশাসন কর্তৃক বিশেষ সম্মাননা সহ ধামরাই উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।
এছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তিনদিন ব্যাপী নানা অনুষ্ঠান চলবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button