জেলার খবর

আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনকে সামনে রেখে ধামরাইয়ের সোমবাগ ইউনিয়নের আ’লীগের যৌথ মতবিনিময় সভা অনুষ্ঠিত।

রনজিত কুমার পাল (বাবু) স্টাফ রিপোর্টারঃ

আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনকে সামনে রেখে ধামরাইয়ের সোমবাগ ইউনিয়নের আ’লীগের যৌথ মতবিনিময় সভা অনুষ্ঠিত।

ঢাকার ধামরাইয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষে ও আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনকে সামনে রেখে ধামরাই উপজেলার সোমবাগ ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে সোমবাগ ইউনিয়নের দেপাশাই এলাকায় শুক্রবার বিকেলে যৌথ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

শুক্রবার (২৯শে জানুয়ারি) বিকেল তিন ঘটিকায় ধামরাই উপজেলার ইউনিয়নের দেপাশাই এলাকায় সোমবাগ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ মুত্তালিব হোসেন এর সভাপতিত্বে ও উক্ত ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল রফিক এর সঞ্চালনায় এ’মতবিনিময় সভার এ’অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামরাই মাটি ও মানুষের নেতা, ঢাকা জেলা আওয়ামীলীগের সংগ্রামী সভাপতি, বায়রার দুই বারের সভাপতি, ঢাকা ২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য জননেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ,

‘সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা জেলার সহ-সভাপতি কাজী শওকত হোসেন শাহিন,ঢাকা জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বীর মুক্তি যোদ্ধা এনামুল হক আইয়ুব,ধামরাই পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি জননেতা আলহাজ্ব গোলাম কবির মোল্লা,
ধামরাই উপজেলার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকু, ঢাকা জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক, ধামরাই উপজেলার ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ সিরাজউদ্দিন সিরাজ, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমিন মুক্তা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও সানোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ খালেদ মাসুদ লাল্টু, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃ বৃন্দ ,সহযোগী ও অঙ্গ সংগঠন এর নেতৃবৃন্দ সহ এলাকার সর্বস্তরের জনগন,গন্যমান্য ব্যাক্তিবর্গ ও এলাকার মা বোনেরা,প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া সাংবাদিক বৃন্দ।

আসন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে দলীয় সমর্থন ও মনোনয়ন পেতে তিন জন প্রার্থী তাদের সমর্থকদের নিয়ে মতবিনিময় সভায় মিছিল নিয়ে অংশ গ্রহণ করেন। এরা হলেন বর্তমান সোমবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের মানব সম্পদ বিষয়ক সম্পাদক মোঃ আজাহার আলী, সাবেক ছাত্রনেতা প্রভাষক মোঃ আওলাদ হোসেন ও ঢাকা জেলা আওয়ামী যুবলীগের সদস্য মোঃ আব্দুল লতিফ।

উল্লেখ্য স্বাধীনতা পূর্ব থেকে আওয়ামী বিরোধী এলাকা হিসেবে এ”ইউনিয়নের এ অঞ্চল পরিচিত ছিল। ভোটের পরিসংখ্যানেও খুবই খারাপ অবস্হা ছিল। হাতে গোনা কয়েকজন আওয়ামীলীগের লোকজন ছিল। বর্তমানে অবস্হা অনেক পরিবর্তন হয়েছে। শুক্রবার মতবিনিময় অনুষ্ঠানে হাজার হাজার নারী-পুরুষের সম্মিলিত নৌকার মিছিল নিয়ে অনুষ্ঠানে স্হলে উপস্থিতি দেখা গেছে।

এ’মতবিনিময় সভায় ঢাকা জেলা ও ধামরাই উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বলেন -এটা সম্ভব হয়েছে মানণীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে। দেশ বর্তমানে উন্নয়নের মহাসড়কে অবস্হান করছে। বড় বড় মেগা প্রকল্প, পদ্মা সেতু বাস্তবায়ন সহ সামগ্রিক উন্নয়ন সমগ্র বাংলাদেশের মানুষ কৃতজ্ঞ চিত্তে স্বীকার করছে।
শেখ হাসিনার দিন বদলের স্বপ্ন মানুষ গ্রহন করছে বিধায় মানুষের মাঝে এ পরিবর্তন হচ্ছে।

ধামরাই ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হিসেবে দলীয় বিভিন্ন প্রার্থী দলীয় নৌকা প্রতিকের প্রার্থী হিসেবে মনোনয়ন পাওয়ার জন্য লোকজন নিয়ে মিছিল করে সভা স্হলে উপস্থিত হন।

প্রধান অতিথির বক্তব্যে বলেন আজকের যৌথ মতবিনিময় সভায় জনগণের স্বতস্ফুর্ত উপস্থিতিই প্রমান করে বর্তমান সরকারের উন্নয়নে জনগন খুবই আনন্দিত। আপনারা আওয়ামী লীগের সকল নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ ভাবে নৌকা প্রতিকের পক্ষে কাজ করতে হবে। নৌকা স্বাধীনতা, উন্নয়ন ও শান্তির প্রতিক। মানণীয় প্রধানমন্ত্রী যাকেই নৌকা প্রতিকের প্রার্থী হিসেবে মনোনয়ন দিবে তার জন্য সবাইকে একযোগে কাজ করে নৌকাকে বিজয়ী করতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button