জেলার খবর

তারাব পৌরসভা আসন্ন নির্বাচন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা যারা হলেন।

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

তারাব পৌরসভা আসন্ন নির্বাচন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা যারা হলেন।

আগামী ১৬ জানুয়ারী নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভায় নির্বাচন। নির্বাচন ঘিরে জমে উঠেছে প্রচার-প্রচারণা। তবে বিএনপি প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল হওয়ায় এবং ইসলামি শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী নির্বাচন থেকে প্রার্থীতা প্রত্যাহার করে নেওয়ায় প্রাথমিকভাবে বিনা প্রতিদ্বন্ধিতায় আওয়ামীলীগের প্রার্থী হাসিনা গাজী মেয়র নির্বাচিত হয়েছেন।

বুধবার দুপুরে উপজেলায় উপজেলা নির্বাচন অফিসার মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

উপজেলা নির্বাচন অফিসার মাহবুবুর রহমান জানান, তারাব পৌরসভায় মেয়র পদে চারজন প্রার্থী মনোনয়পত্র জমা দেয়। এর মাঝে দুইজন প্রার্থীর মনোনয়ন বৈধতা দেয় নির্বাচন কমিশন। একজন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ও পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) এর স্ত্রী মিসেস হাসিনা গাজী এবং অপরজন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আবু সাইদ। আর বিএনপি প্রার্থী নাসির উদ্দিন ও স¦তন্ত্র প্রার্থী হাবিবুর রহমান হাবিবের প্রস্তাবকারী একজন তারা দুজনের মনোনয়নপত্রই বাতিল করে নির্বাচন কমিশন।

গত মঙ্গলবার (২৯ ডিসেম্বর) ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আবু সাইদ তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়। বিএনপি প্রার্থী নাসিরউদ্দিন তাদের মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে জেলা প্রশাসকের আপিল করলে জেলা প্রশাসক রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্ত বহাল রাখেন। এতে করে মিসেস হাসিনা গাজী প্রাথমিকভাবে রূপগঞ্জে প্রতিদ্বন্ধিতায় মেয়র নির্বাচিত হয়েছে।

এছাড়া তারাব পৌরসভা নির্বাচনে ১ নং ওয়ার্ডে মনির হোসেন, ৪ নং ওয়ার্ডে আক্তার হোসেন ও ৬ নং ওয়ার্ডে জাকারিয়া মোল্লা বিনাপ্রতিদ্বতায় কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। এখানে মোট সাধারন ওয়ার্ড সংখ্যা ৯টি, সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ৩টি। মোট ভোট কেন্দ্র ৪৩টি, মোট ভোট কক্ষের সংখ্যা ২৮২টি। এছাড়া মোট ভোটার সংখ্যা ৮৫ হাজার ২৬৯, এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৪৪ হাজার ১৫১ ও মহিলা ভোটার সংখ্যা ৪১ হাজার ১১৮টি। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৬ জানুয়ারী শনিবার সকাল থেকেই ভোট গ্রহণ শুরু হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button