শিক্ষাঙ্গন

সরকার শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক করতে বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করছে, শাম্মী।

আব্দুছ ছালাম শাকিল, জেলা প্রতিনিধি-(সুনামগঞ্জ)

সরকার শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক করতে বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করছে, শাম্মী।

সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জে উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী বলেছেন, বর্তমান সরকার শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক করে গড়ে তোলার জন্য বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করছে।

তিনি বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি মেলার মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তে লুকিয়ে থাকা প্রতিভার সন্ধান করে তাদের চর্চার মাধ্যমে বিকশিত করা সম্ভব। সরকার শিক্ষার্থীদের বিজ্ঞান ও প্রযুক্তির প্রতি আকৃষ্ট করার লক্ষে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা, বিজ্ঞান বিষয়ক প্রতিযোগিতা, বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা, দেশের বাইরে নিয়ে বিভিন্ন প্রযুক্তি ও বিজ্ঞানের বিষয় পরিদর্শন করা সহ বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে।

বিশ্বের বুকে সম্ভাবনার বাংলাদেশকে এগিয়ে নিতে বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার বাড়ানোর জন্য যুবসমাজকে এগিযে আসার আহবান জানিয়ে তিনি বলেন, বিশ্বের উন্নত দেশগুলোর সাথে প্রতিযোগিতায় টিকে থাকলে হলে বিজ্ঞান ও প্রযুক্তির উন্নয়নের বিকল্প নেই। নতুন প্রজন্ম ও বর্তমান যুবসমাজই পারবে বাংলাদেশকে এগিয়ে নিয়ে বিজ্ঞানমনষ্ক জাতি গঠন করতে।

সুনামগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গনে ১ দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ত্যেবে তিনি এসব কথা বলেন। ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে ১ দিনব্যাপী বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন করা হয়।

সোমবার সকাল সাড়ে ১১ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত এই মেলার উদ্বোধন ও বিভিন্ন স্টল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অশোক রঞ্জন পুরকায়স্থ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা তাসলিমা আক্তার লিমা, উপজেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম রেজা, উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, একাডেমিক সুপার ভাইজার নুরে আলম সিদ্দিকীসহ আরও অনেকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button