জেলার খবর

ধামরাই পৌরসভা নির্বাচন-২০২০ এর আ’লীগের নৌকা প্রতিকের প্রার্থী গোলাম কবির।

রনজিত কুমার পাল (বাবু) স্টাফ রিপোর্টারঃ

ধামরাই পৌরসভা নির্বাচন-২০২০ এর আ’লীগের নৌকা প্রতিকের প্রার্থী গোলাম কবির।

আসছে ২৮শে ডিসেম্বর -২০২০ পৌরসভার প্রথম ধাপের নির্বাচনের ২৫টির পৌরসভার আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতিকের প্রার্থী চুড়ান্ত করেছে আওয়ামী লীগ।
সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগ-এর স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এমপি।

সভার সিদ্ধান্ত মোতাবেক পৌরসভা নির্বাচনে (প্রথম ধাপ) মনোনীত ২৫টি পৌরসভার মধ্যে ধামরাই পৌরসভার দলীয় নৌকা প্রতিকের প্রার্থী হিসেবে পুনরায় আসন্ন পৌরসভা নির্বাচন-২০২০ এর নৌকার মাঝি হয়েছেন ধামরাই পৌরসভার বর্তমান মেয়র ও পৌর আ’লীগের সভাপতি আলহাজ্ব গোলাম কবির মোল্লা।

উল্লেখ্য গত বুধবার ধামরাই উপজেলা ও পৌর আওয়ামী লীগের যৌথ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছিল। উক্ত যৌথ বর্ধিত সভায় বিভিন্ন নেতৃবৃন্দের বিস্তারিত বিষদ আলোচনা শেষে একক প্রার্থী না দিতে পারায় ৫ জন মেয়র প্রার্থীর নাম কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

তাহারা হলেন (১) আলহাজ্ব গোলাম কবির মোল্লা, বর্তমান পৌর মেয়র (২) অ্যাডভোকেট খন্দকার আবুল কাসেম রতন (৩) বীর মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন ( সাকু) সাধারণ সম্পাদক ধামরাই উপজেলা আওয়ামী লীগ, (৪) সাহেব আলী ধর্মবিষয়ক সম্পাদক ধামরাই উপজেলা আওয়ামী লীগ ও ৬ নং ওয়ার্ড পৌর কাউন্সিলর,(৫) দেওয়ান আফসারউদ্দিন ( জিন্নাহ) , প্রাক্তন অতিরিক্ত সচিব, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও মহাপরিচালক বি,এস,টি,আই,।

উপরোক্ত মেয়র প্রার্থীগন প্রত্যেকে অঙ্গীকার ও প্রতিশ্রুতি দেন মানণীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা দলের গঠনতন্ত্র মোতাবেক যাকেই নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করার প্রার্থী হিসেবে ঘোষণা দিবেন তার হয়েই নৌকা প্রতিককে বিজয়ী করার জন্য সবাই সম্মিলিত ভাবে কাজ করে করবো।

উপরোক্ত পাঁচ জনের বিভিন্ন দিক যাচাই-বাছাই এর পর ধামরাই পৌরসভার বর্তমান মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লাকে আসন্ন ২৮শে ডিসেম্বর পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতিকের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়।

এ’খবর পাওয়ার পর ধামরাই পৌর এলাকায় আনন্দ মিছিল ও একে অপরকে মিষ্টিমুখ করা হয়, মিষ্টি বিতরন করা হয়।

আরো উল্লেখ্য – স্থানীয় ঢাকা -২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব বেনজীর আহমদ বলেছেন, ৫০ বছরের উন্নয়ন হবে ৫ বছরে।তেমনি ভাবে সদ্য আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়ন পাওয়া বর্তমান পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি জননেতা আলহাজ্ব গোলাম কবির মোল্লা নৌকা মার্কায় ভোট চেয়ে বলেছেন, পৌর ভোটাররা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করলে এমপি বেনজীর আহমদের দিক নির্দেশনায় পৌরসভায় ব্যাপক উন্নয়ন কাজ করব।

সারা বাংলাদেশের উপজেলার মধ্যে ধামরাই পৌরসভাকে মডেল হিসেবে গড়ে তুলব। এসময় তিনি সকলের কাছে ভোট ও দোয়া প্রার্থনা করেন বলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী মহান মুক্তিযুদ্ধের স্হপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উপলক্ষে সরকার কর্তৃক ঘোষিত মুজিব বর্ষ-২০২০ এর উপহার হিসেবে মানণীয় প্রধানমন্ত্রীকে ধামরাই পৌরবাসী নৌকার বিজয় উপহার দিবে ইনশাআল্লাহ।

পুনরায় ধামরাই পৌরবাসীর ভোটে নির্বাচিত হলে বঙ্গবন্ধু কন্যা সরকারের মানণীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ঘোষিত ভিশন-২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে দেশের প্রখ্যাত নগর পরিকল্পনাবিদদের দিকনির্দেশনা অনুযায়ী ধামরাই পৌর এলাকার উন্নয়নে একটি মাষ্টার প্ল্যান অনুযায়ী তা দ্রুত বাস্তবায়নের অঙ্গীকার করেন।

এছাড়াও মানণীয় প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর পরিকল্পনা অনুযায়ী পৌর এলাকার শিক্ষিত বেকার তরুন- তরুণীদের জন্য আইসিটি পার্ক, মানবিক বাসযোগ্য সবুজ নগরী গড়ে তোলা, প্রবীন ও নবীনদের নিয়ে ধামরাই ক্লাব নামে বা যে কোন নামে একটি সামাজিক সংগঠন গড়ে তোলা, শহরের ভাসমান ব্যবসায়িদের জন্য পরিকল্পিত ভাবে স্হায়ী ব্যবসা কেন্দ্র গড়ে তোলা, পৌর শহরের ময়লা- আবর্জনা অপসারণ করে তা বৈজ্ঞানিক পদ্ধতিতে বায়োগ্যাস ও জৈবসার প্রস্তুত করে বিনামূল্যে পৌর নাগরিকদের মাঝে বিতরণ করা, ধামরাই এর ইতিহাস ও ঐতিহ্য ধরে রাখতে একটি যাদুঘর স্হাপন করা, ধামরাই পৌরসভার যানজট নিরসনে প্রয়োজনীয় পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ, নদীকে দুষণমুক্ত করে পরিবেশ বান্ধব উপ-শহর গড়ে তোলা মাদক ও সন্ত্রাস মুক্ত পৌরসভা গড়া সহ আরো বিবিধ অঙ্গীকার ব্যক্ত করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button