জেলার খবর

বাঁশখালীতে কারিতাসের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির মাসিক সভা অনুষ্টিত।

এনামুল হক রাশেদী, বাঁশখালী উপজেলা প্রতিনিধি-(চট্টগ্রাম)

বাঁশখালীতে কারিতাসের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির মাসিক সভা অনুষ্টিত।

জাতীয় সেবা ও সাহায্য সংস্থা “কারিতাস” সংস্থার এফসিসিপি প্রকল্পের সহায়তায় চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়।

১৯ নভেম্বর’২০ ইং বৃহস্পতিবার সকাল ১০ টায় গন্ডামারা ইউপি কার্যালয়ে অনুষ্টিত সভায় সভাপতিত্ব করেন গন্ডামারা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ আনোয়ারুল ইসলাম চৌধুরী।

কারিতাস প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন কারিতাসের বাঁশখালী উপজেলার এফসিসিপি প্রকল্পের মাঠ কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসাইন। সভায় উপস্থিত সদস্যগণ দুর্যোগের ঝুঁকি হ্রাসের আলোচনা কালে গন্ডামারা ইউনিয়নের জনগণের দুর্যোগের ঝুঁকি হ্রাসের জন্য এলাকা ঝুঁকিপূর্ণ রাস্তা, কালভার্ট ও আশ্রয়কেন্দ্র দ্রুত মেরামত করা প্রয়োজন বলে জানান সভায় উপস্থিত সদস্যরা।

কারিতাস প্রতিনিধি প্রকল্পের কার্যক্রম শেয়ারিং বলেন ইউনিয়ন ও ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সহায়তায় নির্বাচিত ২২৫ জন দরিদ্র বিপদাপন্ন পরিবারের সদস্য কে লবণ সহনশীল কৃষি, গবাদি প্রাণি ও হাঁস মুরগী পালন ও তাদের ঘর উঁচু বিষয়ক, স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন স্থাপন এবং মৎস্য‌‌ সম্পদ সুরক্ষায় দক্ষতা উন্নয়নে জন্য প্রশিক্ষণ প্রদান করবেন।

সভায় আরো উপস্থিত ছিলেন, ৯ নং গন্ডামারা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাস্টার শামসুল আলম ছিদ্দিকী, গন্ডামারা ইউপি’র প্যানেল চেয়ারম্যান-২ ও ৫ নং ওয়ার্ডের সদস্য কামাল উদ্দিন সিকদার, ১ নং ওয়ার্ডের সদস্য আলী নবী, ২ নং ওয়ার্ডের সদস্য আব্দুল জব্বার, সমাজসেবক হারুনর রশিদ, আবুল মোস্তফা বাদশা প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button