জেলার খবর

বাঁশখালীতে আহলে সুন্নত ওয়াল জামাতের ফ্রান্স বিরোধী বিক্ষোভ অনুষ্টিত।

এনামুল হক রাশেদী, বাঁশখালী উপজেলা প্রতিনিধি-(চট্টগ্রাম)

বাঁশখালীতে আহলে সুন্নত ওয়াল জামাতের ফ্রান্স বিরোধী বিক্ষোভ অনুষ্টিত।

ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের ঘটনায় বিশ্বের ধর্মপ্রাণ মুসলিম জনতার হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। বিশ্বনবীর অপমান কোন অবস্থায় মেনে নেয়া যায় না। তাই বিশ্ব ব্যাপী বইছে প্রতিবাদের ঝড়। বর্জন করা হচ্ছে ফ্রান্সের পণ্য। তবে এখনো ফ্রান্স ক্ষমা চায়নি। উল্টো মুসলিম জনতাকে ঠেলে দিচ্ছে আন্দোলনের দিকে। শান্ত পৃথীবিকে করে তুলেছে অশান্ত। চলছে একের পর এক ফ্রান্স বিরোধী আন্দোলন।

১৪ নভেম্বর’২০ ইং, শনিবার বিকাল ৪ টার সময় আহলে সুন্নাত ওয়াল জামায়াত চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়ন শাখার উদ্যোগে এক প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল পশ্চিম বড়ঘোনার গন্ডামারা বড়ঘোনা উচ্চ বিদ্যালয় সংলগ্ন আশরফ আলী রোডে অনুষ্টিত হয়। মাওলানা জাহাঙ্গির আলম রেজভীর সভাপতিত্বে অনুষ্টিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বুড়িশ্বর সুবেদার জামে মসজিদের খতিব বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা আবদুস ছাত্তার হোছাইনী।

বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষাবিধ নুরুল হক সিকদার, মাওলানা আবু তাহের তৈয়বী, মাওলানা আবুল কালাম আল কাদেরী, ও মাওলানা মোজাম্মেল হক।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা আব্দুস ছাত্তার হোছাইনী ফ্রান্স সরকার ও মহানবী(স:)’কে ব্যঙ্গ করে আঁকা কার্টুনিস্টের তীব্র সমালোচনা করে বলেন, দল-মত নির্বিশেষে বিশ্বের সকল মুসলমানদের উচিত ফ্রান্স সরকারের প্রতিবাদ করা, কেননা রাস্ট্রিয় পৃষ্টপোষকতায় কার্টুনিস্ট মেক্রো আমাদের প্রিয় নবীজি(স:) এর ব্যঙ্গ কার্টুন আঁকার এ ধৃষ্টতা দেখিয়েছে।

সভাপতি মাওলানা জাহাঙ্গির বলেন, বিশ্বের সকল মুসলিম দেশের উচিত, ফ্রান্সের উৎপাদিত সকল পন্য বর্জন করার মাধ্যমে বিশ্ব দরবারে ফ্রান্সকে কোনঠাঁশা করে এ ধৃষ্টতার দাঁতভাঙ্গা জবাব দেওয়া। তিনি উপস্থিত সকলকে ফ্রন্সের উৎপাদিত পন্য ব্যবহার না করতে অনুরোধ জানান।

প্রতিবাদ সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল পশ্চিম বড়ঘোনা সকাল বাজার থেকে নতুন মার্কেট প্রদক্ষিন করে পুনরায় গন্ডামারা বড়ঘোনা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এসে শেষ হয়। মিছিলে দল-মত নির্বিশেষে সর্বস্তরের মানুষ অংশগ্রহন করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button