জেলার খবর

ধামরাইয়ে ৩৫ বস্তা সরকারি ত্রাণ সামগ্রীসহরযাদবপুর ইউপি চেয়ারম্যান মিজু গ্রেপ্তার।

স্টাফ রিপোর্ট-ঃ

ধামরাইয়ে ৩৫ বস্তা সরকারি ত্রাণ সামগ্রীসহরযাদবপুর ইউপি চেয়ারম্যান মিজু গ্রেপ্তার।

ঢাকার ধামরাইয়ে বন্যার্তদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ৩৫ বস্তা ত্রাণ সামগ্রীসহ আওয়ামী লীগ নেতা ও যাদবপুর ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান মিজুকে গ্রেপ্তার করেছে সাভারের নবীনগরের ক্রাইম প্রিভেনশন কোম্পানী-২ এর র‌্যাব-৪।

মঙ্গলবার রাত ১টার দিকে ধামরাইয়ের আমছিমুর গ্রামের বাড়িতে অভিযান চালিয়ে র‌্যাব তাকে গ্রেপ্তার করে। একই সঙ্গে তার বাড়ি থেকে ৩৫ বস্তা সরকারি ত্রাণ সামগ্রী উদ্ধার করে র‌্যাব। বুধবার দুপুরে র‌্যাব সদস্যরা গ্রেপ্তারকৃত চেয়ারম্যান মিজানুর রহমান মিজুকে ধামরাই থানা পুলিশের কাছে হস্তান্তর করেন। মিজানুর রহমান মিজু ধামরাই উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও ৪ নং যাদবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং আমছিমুর গ্রামের আফসার উদ্দিনের ছেলে।

র‌্যাব ও ধামরাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার’ ত্রাণ সামগ্রী হিসেবে বিনামূল্যে যাদবপুর ইউনিয়নের বন্যাদুর্গতদের জন্য কয়েকদিন আগে ১০০ বস্তা ত্রাণ সামগ্রী বরাদ্দ দেওয়া হয়েছে। এর প্রতিটি ব্যাগে ১০ কেজি চাল, এক কেজি তেল, দুই কেজি চিড়া, এক কেজি চিনি, এক কেজি লবণ ও এক প্যাকেট নুডুলস রয়েছে। মঙ্গলবার স্থানীয় সংসদ সদস্য বেনজীর আহমদও ওই ইউনিয়নে কিছু সংখ্যক বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

র‌্যাব-৪ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দীন আহমেদ বলেন,‘ সরকারি ত্রাণ সামগ্রী আত্মসাতের উদ্দেশ্যে যাদবপুর ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান মিজুর বাড়িতে রাখা হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার গভীর রাতে অভিযান পরিচালনা করি। এসময় তার বাড়ি থেকে ৩৫ বস্তা তথা ৫৬০ কেজি ত্রাণ সামগ্রী উদ্ধার করি এবং তাকে গ্রেপ্তার করি। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন, ১৯৭৪ এর ২৫(১) ধারায় বুধবার দুপুরে ধামরাই থানায় মামলা করা হয়েছে।

ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি)শ্রী দীপক চন্দ্র সাহা বলেন, গ্রেপ্তারকৃত ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিজুকে বৃহস্পতিবার আদালতে প্রেরণ করা হবে।
ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকু বলেন, মিজানুর রহমান মিজু উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক। তার বিরুদ্ধে যদি সরকারি ত্রাণ সামগ্রী আত্মসাতের অভিযোগ প্রমাণিত হয় তাহলে তাকে দলে রাখা ঠিক হবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button