জেলার খবর

পাইকগাছার কপিলমুনি ইউনিয়ন ভূমি অফিসে বৃক্ষ রোপন করেন সহকারী কমিশনার (ভূমি) আরাফাতুল আলম।

এ কে আজাদ, পাইকগাছা উপজেলা প্রতিনিধি-(খুলনা)

পাইকগাছার কপিলমুনি ইউনিয়ন ভূমি অফিসে বৃক্ষ রোপন করেন সহকারী কমিশনার (ভূমি) আরাফাতুল আলম।

পাইকগাছায় মুজিববর্ষ উপলক্ষে উপজেলার সকল ইউনিয়ন ভুমি অফিসে বৃক্ষ রোপনের ধারাবাহিকতায় সোমবার বিকালে কপিলমুনি ইউনিয়ন ভুমি অফিসে বৃক্ষ রোপন করেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরাফাতুল আলম।

মুজিববর্ষে প্রত্যেককে কমপক্ষে ৩ টি করে গাছ লাগানোর আহবান জানিয়ে তিনি বলেন, “যেখানে তরু নাই, সেই জায়গা মরুর ন্যায়”

গাছের উপকারিতা নিয়ে বলেন, গাছ আমাদের অক্সিজেন দেয়। সুস্বাধু ফল দেয়, কাঠ জ্বালানি সহ আসবাবপত্র দেয়। আমাদের ছায়া দেয়। গাছ পরম বন্ধু উল্লেখ করে তিনি আরোও বলেন, গাছ না থাকলে প্রত্যেকজন মানুষ শ্বাস কষ্টে ভুগতেন।

সহকারী কমিশনার (ভূমি) জানান, বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষে পাইকগাছা উপজেলায় উপজেলা প্রশাসন বৃক্ষরোপনের জন্য ব্যাপক উদ্যোগ গ্রহন করেছেন। তিনি বলেন, দেশে যেখানে ২৫ ভাগ বনভূমি থাকার কথা সেখানে আমাদের রয়েছে ১৭.৫০ ভাগ বনভুমি। তাই আমাদের সকলের নিজ দায়িত্বে প্রত্যেকে কমপক্ষে তিনটি করে গাছ লাগানোর অনুরোধ করেন। জীববৈচিত্র সংরক্ষণে বিভিন্ন প্রজাতির গাছ বেশি বেশি লাগানোর উদ্যোগি হতে সকলের আহবান জানিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষের আগমনকে স্বাগত জানিয়ে প্রশাসনের পক্ষ থেকে এ বৃক্ষ রোপন কর্মসূচী পালন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ জাকির হোসেন, উপ-সহকারী কর্মকর্তা শেখ হাসমত আলী, মোঃ নাজমুল হোসেন লিটু, আব্দুস সামাদ সহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button