স্বাস্থ্য ও চিকিৎসা

মধুপুরে ৬ ক্লিনিক ও ফার্মেসীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত

টাঙ্গাইল প্রতিনিধিঃ

মধুপুরে ৬ ক্লিনিক ও ফার্মেসীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত

টাঙ্গাইলের মধুপুরে স্বাস্থ্য খাতে নৈরাজ্য ও অনিয়মের দায়ে ৬ ক্লিনিক ও ফার্মেসীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
শনিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা প্রশাসন ও মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন।

জানা যায়, স্বাস্থ্যসেবা খাতের অনিয়ম ও নৈরাজ্য বন্ধে মধুপুর উপজেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় মেয়াদোত্তীর্ণ ওষুধ ডিসপ্লে করার কারণে বসু মেডিকেল হল ও মায়ের দোয়া ফার্মেসিকে ১২ হাজার, আইন ও নীতিমালা অনুযায়ী ডাক্তার ও নার্স নিয়োগ না দেওয়া, সি ক্যাটাগরির ল্যাবের লাইসেন্স দিয়ে বি ক্যাটাগরির ল্যাবের টেস্ট সম্পাদন করা, ডিপ্লোমা প্রশিক্ষণরত টেকনিশিয়ান দ্বারা রোগী পরীক্ষা ইত্যাদি অপরাধে মধুপুর থানা মোড়ের সিটি হসপিটালকে ১৫হাজার, কাজী হসপিটালকে ১০ হাজার এবং লাইফ কেয়ার চক্ষু হাসপাতালকে ৫ হাজার মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া, স্বাস্থ্য অধিদপ্তর ও স্থানীয় প্রশাসনের অনুমোদন ছাড়া ফার্মেসি ও ইন্সটিটিউট পরিচালনার দায়ে মধুপুর পৌরসভার কাঁঠালতলী মোড়ে মনির মেডিকেল ইন্সটিটিউটকে ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং এর সকল কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রিফাত আনজুম পিয়া। প্রসিকিউশন প্রদান করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সাইদুর রহমান। সহযোগিতায় ছিলেন মধুপুর থানার এসআই আব্দুল করিমের নেতৃত্বাধীন একটি দল।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সাইদুর রহমান জানান, স্বাস্থ্য সেবা নিশ্চিত করা অনিয়ম নৈরাজ্য বন্ধের জন্য এ অভিযান করা হয়েছে। মানুষ যাতে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে সঠিক নিয়মে স্বাস্থ্য সেবা পায় সে জন্য এ অভিযান করা হয়। তিনি জানান, ৬ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। এ অভিযান চলমান থাকবে।

মধুপুরের সহকারী কমিশনার (ভূমি) রিফাত আনজুম পিয়া জানান, মধুপুরে স্বাস্থ্য খাতে অনিয়ম নৈরাজ্য বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এ সময় অনিয়ম ও নৈরাজ্যের দায়ে ৬ প্রতিষ্ঠানকে ৪৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button