জেলার খবর

ঢাকা-সিলেট মহাসড়ক নিরাপদ রাখতে ভুলতা হাইওয়ে পুলিশ ফাঁড়ির নানান কর্মসূচি

সাহাদাৎ হোসেন, জেলা প্রতিনিধি-(নারায়ণগঞ্জ)

ঢাকা-সিলেট মহাসড়ক নিরাপদ রাখতে ভুলতা হাইওয়ে পুলিশ ফাঁড়ির নানান কর্মসূচি

হাইওয়ে পুলিশের গাজীপুর রিজিওনের কাচঁপুর থানা এলাকার ভুলতা হাইওয়ে পুলিশ ফাঁড়ি মহাসড়ক নিরাপদ রাখতে নানা কর্মসূচি হাতে নিয়েছে। এ সব কর্মসুচির মধ্যে ইতিমধ্যে তারা অনেকগুলো কর্মসূচি সফল ভাবে পালন করছে।

ভুলতা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ সালাউদ্দিন বলেন, মহাসড়ক নিরাপদ ও ঝামেলা মুক্ত রাখতে তারা দশটি কর্মসূচি সামনে রেখে কাজ করছে।

এর মধ্যে কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং সভা করা, সচেতনতামুলক লিফলেট বিতরন করা,বিষয়ভিত্তিক মাইকিং করা,চালক ও হেলপারদের সাথে মতবিনিময় করা, সচেতনতামুলক ব্যানার প্রদর্শন করা,নিয়মিত অযান্ত্রিক যানবাহন বিরোধী অভিযান পরিচালনা করা, বিভিন্ন স্যান্ড, লিংরোডে সচেতনতামুলক সাইনবোর্ড স্থাপন করা, নিয়মিত স্পীডগান ব্যাবহার করে সড়ক দুর্ঘটনা রোধ করা, ওপেন হাউজ-ডের আয়োজন করা, বিভিন্ন স্যান্ড, বাজার ও মহাসড়কে অযান্ত্রিক যানবাহন যাতে চলতে না পারে সেই দিলে লক্ষ রাখা, মহাসড়কের পাশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীদের ফুট ওভার ব্রীজ ও জেব্রা ক্রসিং বিষয়ে সচেতন করা, বিভিন্ন স্টান্ড ও বাজার মহাসড়কে অযান্ত্রিক যানবাহন চলাচলে নিরুৎসাহিত করা, বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের শ্রমিকদের রাস্তা পারাপারের বিষয়ে সচেতন করা, মহাসড়কের পাশে অবৈধভাবে গড়ে উঠা ফুটপাত উচ্ছেদ করা।

এ বিষয়ে হাইওয়ে পুলিশের নারায়নগঞ্জ সার্কেলের এ এসপি অমৃত সুত্রধর ও কাচঁপুর হাইওয়ে থানার ওসি সাজ্জাদ করিম খান বলেন, ভুলতা হাইওয়ে পুলিশ। মহাসড়ক নিরাপদ রাখতে সব সময় প্রশংসনীয় ভুমিকা পালন করে।
ইনচার্জ মোঃ সালাউদ্দিনও পরিশ্রমী অফিসার। তার সুদক্ষ পরিচালনায় সফলতা পাচ্ছে ভুলতা হাইওয়ে পুলিশ ফাঁড়ি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button