জেলার খবর

সেজান জুস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে আগুনে পুরে যাওয়া কারখাখানাটি পরিদর্শন করেন সিআইডির বিশেষ প্রতিনিধিরা

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

সেজান জুস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে আগুনে পুরে যাওয়া কারখাখানাটি পরিদর্শন করেন সিআইডির বিশেষ প্রতিনিধিরা

নারায়ণগঞ্জের রুপগঞ্জে সেজান জুস কারখানা পরিদর্শনে সি আইডির বিশেষ প্রতিনিধির দল। নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড কারখানায় আগুনের ঘটনা তদন্ত শুরু করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। তদন্তে যেকোনো ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে অনিয়ম পেলে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা রেঞ্জের সিআইডির অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন।

শনিবার দুপুরে হাসেম ফুড কারখানা পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। পরিদর্শন শেষে ডিআইজি ইমাম হোসেন জানান, আলামত, স্বাক্ষ্য ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ১০টি বিষয়ে গুরুত্ব দিয়ে মামলার তদন্তকাজ চলছে। তবে কি বিষয়ে গুরুত্ব দেয়া হচ্ছে তিনি তা বিস্তারিত জানাননি। এই মামলার তদন্ত দ্রুত শেষ করার নির্দেশনা রয়েছে বলে জানান তিনি।

আলী ইমাম সাংবাদিকদের বলেন, ‘যত তাড়াতাড়ি সম্ভব তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করা হবে। যেহেতু এটি একটি বড় আলোচিত ঘটনা, মানসম্মত তদন্ত করতে একটু তো সময় লাগবেই। দুর্ঘটনার জন্য আমরা সম্ভাব্য বেশ কিছু কারণ খুঁজে পেয়েছি।’

তদন্ত কাজে গণমাধ্যমকর্মীদের সহযোগিতা কামনা করে তিনি বলেন, ‘কারো কাছে ভিডিও থাকতে পারে। সেটি তদন্তে কাজে লাগতে পারে আমাদের, এছাড়া ওই কারখানার যারা ভেতরে কাজ করেছেন তাদের কারও কাছেও থাকতে পারে।’ অজা কিছু তথ্য। আপনারা আমাদের সহযোগিতা করলে কাজ আরও সহজ হয়ে যাবে।

এসময় উপস্থিত ছিলেন, জেলা সিআইডি পুলিশ সুপার দেলোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার জীবন কান্তি, সহকারী পুলিশ সুপার হারুনুর রশীদ, আতিকুল রহমান সিআইডি স্পেশাল তদন্ত অফিসারসহ আরও অনেকে

হাসেম ফুডের অগ্নিকাণ্ডে হত্যার মামলা তদন্তকারী কর্মকর্তা সিআইডির ইন্সপেক্টর আতাউর রহমান ঊর্ধ্বতন কর্মকর্তা কে অগ্রবাণী প্রতিদিন স্টাফ রিপোর্টার ও নিউজ জাতীয় বাংলাদেশ সাংবাদিক সাহাদাৎ হোসেন শাহীন প্রশ্নঃ রাখেন কারখানার ভিতরে মেইন গেইট বন্ধ রাখা হয়েছিল বলে শ্রমিকরা বাহিরে বেইর হয়ে আসতে পারেনি এই বিষয় গুলো আপনারে ভালোভাবে তদন্ত করবেন, তিনি জানান তদন্তে প্রামাণিত হলে ব্যবস্থা নিবে প্রশাসন।

নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে ৫২ জনের প্রাণহানির ঘটনায় পুলিশের করা মামলা সিআইডি পুলিশের কাছে হস্তান্তরের পর শনিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে সিআইডির তদন্ত টিম।

এসময় আরও উপস্থিত ছিলেন, নাগরিক তদন্ত কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট জ্যোতির্ময় বড়ুয়া, সদস্য সচিব অ্যাডভেকেট মাহাবুবুর রহমান ইসমাইলসহ কমিটির অন্য সদস্যরা।

গত ৮ জুলাই নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুস কারখানায় অগ্নিকাণ্ডে আগুনে পুরে ৫২ জন নিহত হন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে হত্যা মামলা দায়ের করে। প্রতিষ্ঠানের চেয়ারম্যান এম এ হাসেমসহ আট আসামিকে গ্রেপ্তারের পর রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button