জেলার খবর

জনদূর্ভোগ চরমে ছাতক শহরের কোর্টরোড এলাকার সড়কটি যেন মরণফাঁদ, সংস্কারের দাবিতে সড়ক অবরোধ

আব্দুছ ছালাম শাকিল, জেলা প্রতিনিধি-(সুনামগঞ্জ)

জনদূর্ভোগ চরমে ছাতক শহরের কোর্টরোড এলাকার সড়কটি যেন মরণফাঁদ, সংস্কারের দাবিতে সড়ক অবরোধ

সুনামগঞ্জ জেলার ছাতক শহরের কোর্টরোড হতে লাফার্জঘাট পর্যন্ত সড়কটি মরণফাঁদে পরিণত হয়েছে। সড়কটিতে বন্ধ থাকা সংস্কার কাজ শুরুর দাবিতে সড়ক অবরোধ করেছেন স্থানীয় বাসিন্দারা।

প্রায় চার বছর ভাঙ্গা থাকার পর গোবিন্দগঞ্জ-ছাতক-দোয়ারাবাজার সড়কের এ অংশটি সংস্কারের উদ্যোগ নিয়েছে সড়ক ও জনপদ বিভাগ। চার বছরে এ সড়কে বেশ ক’টি দূর্ঘটনার ঘটনা ঘটেছে। সড়কের এ অংশটি স্থানে-স্থানে গর্তের সৃষ্টি হয়ে মরণফাঁদে পরিণত হয়েছিলো।

প্রায় স্থানে সড়ক ভেঙ্গে সড়কের রড বের হয়ে বিপদজনক অবস্থায় ছিলো। বর্ষা মৌসুমে সড়ক দিয়ে যাতায়াতকারীদের চরম দূর্ভোগ পোহাতে হয়েছে। সড়ক সংস্কারের দাবিতে এলাকার লোকজন আন্দোলন করেছেন। সড়ক অবরোধ, মানববন্ধন সহ বিভিন্ন কর্মসূচি পালন করেছেন তারা।

সরকারি বিভিন্ন দপ্তরেও সড়কটি সংস্কারের জন্য আবেদন-নিবেদন করেছেন স্থানীয়রা। দীর্ঘদিন পর সড়ক সংস্কারের জন্য অর্থ বরাদ্দ হলে ঠিকাদারী প্রতিষ্ঠান সড়কে কিছু কাজ করে কাজ বন্ধ করে রেখে দিয়েছে। ফলে জনদূর্ভোগ কমে যাওয়ার বদলে আরো বেড়েই গেছে। সড়কে মাটি, বালু ও কিছু কংক্রিট দিয়ে রোলিং করা হলেও বৃষ্টি পড়ার পর সড়কটিতে আবারো গর্তের সৃষ্টি হয়েছে এবং কাদায় পরিপূর্ণ হয়ে গেছে। সড়কের কাদা এখন ফুটপাত পেরিয়ে যাচ্ছে।

ফুটপাত দিয়েও মানুষ এখন হাটাচলা করতে পারছে না। আবারো এলাকাবাসী এ সড়ক নিয়ে চরম দূর্ভোগে পড়েছেন বলে স্থানীয় একাধিক বাসিন্দারা জানান। রাস্তা দিয়ে ট্রাক সহ ভারী যানবাহন চলাচলের সময় রাস্তার কাদা দু’পাশের দোকান ও বাসাবাড়িতে ছিটকে পড়ে। প্রায়সময়ই ট্রাকের চাকা গর্তে আটকে যানযটের সৃষ্টি হয়। জনগুরুত্বপূর্ণ সড়কের এ অংশটি সংস্কারের ব্যাপারে কর্তৃপক্ষের তেমন কোনো নজরদারি নেই।

শুক্রবার ঠিকাদার কর্তৃক কাজ বন্ধ করে রাখা কাদায় পরিপূর্ণ এ সড়কটিতে কাজ শুরু করার দাবিতে স্থানীয় বাসিন্দারা সড়ক অবরোধ করে রেখেছে। দুপুর ১২টা থেকে প্রায় ৪ঘন্টা বাশের বেড়িকেট দিয়ে সড়ক অবরোধ করে রাখা হয়। এতে সড়কের দু’পাশে প্রায় শতাধিক মালবাহী ট্রাক ও লরি আটকা পড়ে। সড়ক অবরোধকালে ছাতক পৌরসভার কাউন্সিলর জসিম উদ্দিন সুমেন, মহিলা কাউন্সিলর তাছলিমা জান্নাত কাকলি, হাজী নূর মিয়া তালুকদার, আব্দুর রহিম, অধ্যক্ষ মাও. আব্দুল আহাদ, ফররুখ আহমদ, মুহিবুল হক, সোলেমান মিয়া, আবু হেনা তারেক, তুহিন আহমদ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান, রুয়েল চৌধুরী, ফখরুল আলম, মুজিবুর রহমান, আব্দুল হক, মাসুদ আহমদ, মাসুক মিয়া, বাদশা মিয়া, সিরাজুল ইসলাম, আকাব্বর আলী, লাল মিয়া, সুমন মিয়া, আলমগীর হোসেন, দুলাল মিয়া, সুমিম আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন। বিকেলে ছাতক থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে দু’দিনের মধ্যে রাস্তা সংস্কার কাজ শুরু করার আশ্বাস দিলে স্থানীয়রা অবরোধ তুলে নেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button