জেলার খবর

ছাতক মরহুম হাফিজ মুবাশ্বির আলী (রহঃ)ইসালে সওয়াব মাহফিল অনুষ্ঠিত

আব্দুছ ছালাম শাকিল, জেলা প্রতিনিধি-(সুনামগঞ্জ)

ছাতক মরহুম হাফিজ মুবাশ্বির আলী (রহঃ)ইসালে সওয়াব মাহফিল অনুষ্ঠিত

সুনামগঞ্জের ছাতক উপজেলার উত্তর খুরমা ইউনিয়নের ঘাটপার গ্রামের মরহুম হাফিজ মুবাশ্বির আলী স্নৃতি পরিষদ কর্তৃিক আয়োজিত ইসালে সওয়াব মাহফিল অনুষ্ঠিত।

ছাতক জালালিয়া আলীয়া মাদরাসার আরবী প্রবাষক মাওলানা মোহাম্মদ আব্দুছ ছালাম সভাপতিত্বে। গাবুর গাও দাখিল মাদ্রাসার সিনিয়র শিক্ষক, বিশিষ্ট ওয়াইজ মাও কারী কবির আহমদ লতিফীর পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মিষ্টিবাসী বক্তা ছাতক কেন্দ্রীয় জামে মসজিদের খতিব বিশিষ্ট আলিমে দ্বিন মাওলানা গিয়াস উদ্দিন।

প্রধান অতিথি বলেন মরহুম হাফিজ মুবাশ্বির আলী (রহঃ) ছিলেন এক জন নিরব অলি। তার মাধ্যমে এলাকায় অনেক গুলো দ্বিনি প্রতিষ্ঠান তৈরি হয়েছে। এতে করে এলাকায় শত শত হাফিজে কোরআন হয়েছে। হাফিজ মুবাশ্বির আলী সব চেয়ে বড় অবদান রেখেগেছেন। জাতি সব সময় তার অবদানের কথা মনে রাখবে।

প্রধান অতিথি আলোচনায় আরো বলেন মরহুম হাফিজ মুবাশ্বির আলী তার রেখে যাওয়া তিনটি সন্তান মাওলানা ও হাফিজে কোরআন হিসেবে রেখেগেছেন।সন্তানরা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বাবার মত দায়িত্ব পালন করছেন।

মরহুম হাফিজ মুবাশ্বির আলী( রহঃ) স্মৃতি পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত ইসালে সওয়াব মাহফিল বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত মরহুমের নিজ বাড়িতে পালিত হয়। প্রথমেই খতমে খাজেগান, আলোচনা ও মিলাদ মাহফিল।

এতে উপস্থিত ছিলেন গাবুর গাও দাখিল মাদ্রাসা প্রতিষ্ঠাতা সুপার মাও নাসির উদ্দিন নাজিমি। ধারন দাখিল মাদ্রাসার শিক্ষক মাও আলী হায়দার।জামির খাই জামে মসজিদ ইমাম মাও রইছ উদ্দিন, হাফিজ আমিরুল ইসলাম, গদার মহল জামে মসজিদ ইমাম মাও মহরম আলী।

কামরাঙ্গী চর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাও শাহনুর। গাবুর গাও জামে মসজিদ ইমাম হাফিজ আব্দুল কাদির।নবাই চর হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক হাফিজ সাইফুল ইসলাম, হাফিজ গৌস উদ্দিন, প্রমুখ। উপস্থিত ছিলেন মরহুম হাফিজ মুবাশ্বির আলী (রহঃ) ছাত্র হাফিজে কোরআনরা।আরো উপস্থিত ছিলেন এলাকার গন্যমান্য বৃক্তিবর্গ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button