জেলার খবর

রূপগঞ্জে ১৭মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মশতবর্ষ উদযাপন

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

রূপগঞ্জে ১৭মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মশতবর্ষ উদযাপন

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া ইউনিয়ন মুড়া পাড়া ডিগ্রি কলেজ মাঠে অনুষ্ঠিত হয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে, মহা সমাবেশ ও বর্ণাঢ্য আয়োজন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজান্ত্র বাংলাদেশ সরকারের মাননীয় মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মোঃ আব্দুল হাই সভাপতি নারায়ণগঞ্জ জেলা পরিষদ আওয়ামী লীগ। উপস্থিত ছিলেন।

এই সময় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেনঃ মোঃ আবুল হাসানা শহিদ বাদল সাধারণ সম্পাদক নারায়ণগঞ্জ জেলা পরিষদ আওয়ামী লীগ। আরো উপস্থিত ছিলেনঃ শাহরিয়ার পান্না সোহেল (ভি,পি সোহেল)ভাইস চেয়ারম্যান রূপগঞ্জ উপজেলা পরিষদ। সৈয়দা ফেরদৌসি আলম নীলা মহি ভাইস চেয়ারম্যান রূপগঞ্জ উপজেলা পরিষদ।

কামরুল হাসান তুহিন সদস্য নারায়ণগঞ্জ জেলা পরিষদ ও সভাপতি, রূপগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগ।
মোস্তাফিজুর রহমান মোল্লা সদস্য নারায়ণগঞ্জ জেলা পরিষদ ও সাধারণ সম্পাদক তারাব পৌর আওয়ামী লীগ।

প্রধান অতিথি মন্ত্রী গাজী বক্তব্যে বলেনঃ শেখ মুজিব সোনার বাংলার অহংকার যার জন্ম না হলে আমরা পেতাম না স্বাধীনতা আর বাংলা ভাষা, মুজিব আর্দশ্য আমরা বুকে নিয়ে লালন পালন করে ধরে রেখেছি। যত দিন বেঁচে থাকবো মুজিব আর্দশ্য যাবে না মুছে,শেখ মুজিব মানেই বাংলাদেশ। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মানে ডিজিটাল সোনার বাংলাদেশ, আর আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আছে বলেই আপনারা আমরা স্বাধীনভাবে জীবন যাপন করতে পারতেছি।

কারো কাজে কোনো বাঁধা নেই, চাঁদাবাজি নেই, লুটপাট নেই, ডাকাতি সন্ত্রাসী চুরি ছিনতাইয়ের ভয় নেই। আপনাদের যদি ইমান থাকে তাহলে অবশ্যই অশিকার করবেনা সরকার সফলতা প্রশংসা করবেন। এই দেশে ষড়যন্ত্রকারীরা কখনো চাই বে না এই দেশের মানুষ শান্তিতে জীবন যাপন করুকঃ এই দেশ একটি উন্নয়নশিল দেশ হউক। তারা চাই ডাঙা হাঙ্গামা লুটপাট চুরি ডাকাতি সন্ত্রাসী কর্মকাণ্ড তারা স্বাধীন দেশটাকে অন্ধকারে ঢেকে রাখতে চায়।

তবে তাদের সেই আশা স্বপ্ন বাস্তবায়িত হতে দেইনি বঙ্গ কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনি বসে থাকেনি রাত দিন খেটে যাচ্ছে দীর্ঘ সময় দীর্ঘ দিন এই দেশের জন্য উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তাই দেশও এগিয়ে যাচ্ছে। আমরা বঙ্গবন্ধুর সৈনিক আমরা শেখ হাসিনার সহ যুদ্ধা আমরা জীবন দিবো মান দিবো না টাকার কাছে সততা আর আর্দশ্য কখনো বিক্রি করবো না। আমাদের বাঙালির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয় ১৭ মার্চ এই দিনে ১৯২০ সাল ফরিদপুর জেলা গোপালগঞ্জ মহকুমার বর্তমানে জেলা টুঙ্গিপাড়া গ্রামে।

তার বাবা শেখ লুৎফর রহমান মাতা শেখ সায়রা খাতুন, তাদের ৪ কন্যা ও দুই পুত্র সন্তানের মধ্যে শেখ মুজিবুর রহমান ছিলেন তৃতীয়। মা বাবা তাকে খোকা বলে ডাকতেন,
তার জন্ম শতবার্ষিকী কে জানায় শ্রদ্ধা ও অম্লান ভালোবাসা আর হাজারো মুজিবিও সালাম।

পিতা এখনো আমাদের মাঝে বেঁচে আছেন তাই আমরা এখনো বলি যদি রাত পোহালে শোনা যেতো বঙ্গবন্ধু বন্ধু মরে নাই।

মুজিব শতবর্ষে বক্তব্য রাখেনঃ নারায়ণগঞ্জ জেলা পরিষদের সভাপতি আব্দুল হাই আওয়ামী লীগ প্রবীণ নেতা
বক্তব্য রাখেনঃ নারায়ণগঞ্জ জেলা পরিষদের সাধারণ সম্পাদক আবুল হাসানাত শহিদ বাদল আওয়ামী লীগ।
বক্তব্য রাখেনঃ কামরুল হাসান তুহিন রূপগঞ্জ উপজেলা পরিষদ সভাপতি আওয়ামী যুবলীগ বক্তব্য রাখেনঃ রূপগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন আওয়ামী যুবলীগ বক্তব্য রাখেনঃ তোফায়েল আহমেদ আলমাছ মুড়াপাড়া ইউনিয়ন চেয়ারম্যান বক্তব্য রাখেনঃ ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেল ভি, পি সোহেল
বক্তব্য রাখেনঃ মাহাবুবর রহমান মেহের রূপগঞ্জ উপজেলা সভাপতি আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বক্তব্য রাখেনঃ রূপগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক নাঈম ভূঁইয়া আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বক্তব্য রাখেনঃ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলরসহ আরো অনেকে।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সেলিনা আকতার রিতা সাধারণ সম্পাদক রূপগঞ্জ উপজেলা মহিলা যুবলীগ
উপস্থিত ছিলেন সাদিকুল ইসলাম সজীব জি এস মুড়াপাড়া কলেজ অশিকুর রহমান আশিক এ জি এস মুজিব জন্ম দিনে উপস্থিত ছিলেনঃ মহিলা কাউন্সিলর মাহাফুজা বেগম ৪,৫,৬ কাউন্সিলর মনির হোসেন ১নং ওয়ার্ড
মাহাবুবর রহমান জাকারিয়া মোল্লা বরপা ৬নং ওয়ার্ড
কাউন্সিলর রাসেল সিকদার ৩নং ওয়ার্ড
কাউন্সিলর আক্তার হোসেন মোল্লা ৪নং ওয়ার্ড
কাউন্সিলর আনোয়ার হোসেন ৭নং ওয়ার্ড
কাউন্সিলর জসিমউদ্দিন ৮নং ওয়ার্ড
কাউন্সিলর লায়ন বি এম আতিকুর রহমান ৯নং ওয়ার্ড
যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ,মহিলা যুবলীগ ও জাতীয় শ্রমিক লীগ সহ নেতা কর্মীরা প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button