জাতীয়

মুক্তি যুদ্ধ চেতনা বিজয় আমাদের অহংকার আরজেএফ ২০২০ এ-ওয়ার্ড শ্রেষ্ঠ পুরস্কার।

স্টাফ রিপোর্টঃ

মুক্তি যুদ্ধ চেতনা বিজয় আমাদের অহংকার আরজেএফ ২০২০ এ-ওয়ার্ড শ্রেষ্ঠ পুরস্কার।

বাংলাদেশ প্রেস কাউন্সিল তোপ খানা রোড সেগুন বাগিচা ঢাকা। বিকাল ৩টা থেকে কার্যক্রম শুরু সফল সাংবাদিক হিসেবে সেরা পুরস্কার ২০২০এ ভূষিত হওয়া বিভিন্ন জেলা থেকে আমন্ত্রিত সিনিয়র তরুণ সাংবাদিকরা।

আরজেএফ জাতীয় সাংবাদিক সংগঠন , রূপগঞ্জ থেকে রাজনীতি নিয়ে বেশ সচ্ছ রিপোর্ট করে প্রশংসা কুড়িয়েছেন জাতীয় দৈনিক বাংলাদেশ সমাচার বিশেষ প্রতিনিধি ও নিউজ জাতীয় বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি সাহাদাৎ হোসেন শাহিন।

সততা আর মহৎতের গুণে প্রশংসনীয় হিসেবে পরিচিতি লাভ করে বাংলাদেশ প্রেস কাউন্সিলে সম্মানিত সফল সাংবাদিক হিসেবে শ্রেষ্ঠত্ব সম্মাননা পেয়েছেন। প্রশিক্ষিত সরকারি তালিকাভুক্ত বাংলাদেশ প্রেস কাউন্সিল থেকে সফল সাংবাদিক হিসেবে শ্রেষ্ঠত্ব অর্জন সম্মানের তালিকায় শীর্ষস্থানে জায়গায় করে নিয়েছেন।

রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশন আরজেএফ জাতীয় সাংবাদিক সংগঠন থেকে শ্রেষ্ঠ পুরস্কার পেয়ে ২০২০ এ সেরা সদস্য হিসেবে সম্মানের জায়গা করে নিয়েছেন। সাহাদাৎ হোসেন শাহিনসহ বিভিন্ন জেলা থেকে সাংবাদিকদের শ্রেষ্ঠ সম্মান না পুরস্কার প্রদান করা হয় আরজেএফ বেষ্ট রির্পোটার হিসেবে এ ওয়ার্ড পুরস্কারে ভূষিত হয়েছেন।

২০২০ সালে সেরা পুরস্কারের তালিকায় শীর্ষে জায়গায় করে নিয়েন এবারের সফল সাংবাদিকতায় তরুণ কিছু সিনিয়র সাংবাদিকরা বিভিন্ন পত্রিকায় কর্মরত থেকে বিভিন্ন নিউজে প্রশংসনীয় হিসেবে সুনাম কুড়িয়ে সফল সাংবাদিকদের তালিকায় শীর্ষস্থানীয় হিসেবে জায়গা করে নিয়েছেন যারা।
নারায়ণগঞ্জ, বগুড়া, নন্দীগ্রাম, পটুয়াখালী, খুলনা, রাজশাহী, রংপুর, দিনাজপুর, সাতক্ষীরা, লক্ষীপুর, নাটোর, ময়মনসিং, নরসিংদী, ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা থেকে সাংবাদিকরা পুরস্কার ভূষিত হয়েছেন।

মুক্তিযুদ্ধ চেতনা বিজয় আমাদের অহংকার শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ও এ ওয়ার্ড পুরস্কারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ নবী নেওয়াজ সাবেক এমপি প্রেসিডিয়াম সদস্য বাংলাদেশ আওয়ামী যুবলীগ। তিনি বক্তব্য বলেনঃ মুক্তি যুদ্ধের চেতনা আমাদের অহংকার, যার জন্মনা হলে পেতাম না বাংলা ভাষা পেতামনা সোনার বাংলা স্বাধীনতা বাংলাদেশ সেই মহান মানুষটি আর কেউ নয়।

আমাদের বাঙালির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার সহ পরিবারের মৃত্যুতে আমরা গভীরভাবে মর্মাহত আমরা শোকাহতঃ তার আর্দশ্য তার সততা তার সম্মান আমরা বুকে লালন পালন করে ধরে রাখছি। তার স্বপ্ন পূরণে সর্বদা রাত দিন পরিশ্রম করে বিলাসিতা না করে সব সময়ই দেশের মানুষের জন্য শান্তির লক্ষ্যে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধুর কন্যা আমাদের অহংকার দেশ রত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার হাতেই আজ পেয়েছি জাতি সোনার বাংলা ডিজিটাল বাংলাদেশ।

আমরা সকল ষড়যন্ত্র রুখে দিয়ে অপশক্তি কালো ছায়া প্রতিহিত করে সর্বদা লড়ে যাচ্ছি যাবো দেশের কল্যাণের জন্য দেশের জন্য জীবন উৎস্বর্গ করিবো আসুন শপথ করি তিনি বক্তব্যে আরো বলেন। সাংবাদিকরা জাতির বিবেক আপনারা এই বিবেকের সম্মান ধরে রাখবেন। ভুল পথে না হেঁটে সঠিক পথে চলবেন সরকার আপনাদের যথেষ্ট সম্মান ও ভালোবাসা মর্যাদা দিয়ে ভালো দৃষ্টি কোণ থেকে দেখেন।

দেশ প্রেমিক হয়ে দেশের জন্য লেখবেন মানুষের বিপদে পাশে দাঁড়াবেন দেশের ভাবমূর্তি নষ্টকারীদের বিরুদ্ধে লেখবেন বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে পেশাদার মেদা সৎ সাংবাদিক হয়ে সরকারের পাশে থেকে সহ যুদ্ধা হিসেবে জাতির জন্য কাজে করে যাবেন এতে আপনারা আরো সম্মানিত হবেন ইনশাআল্লাহ তিনি এইসব কথা বলে বক্তব্য শেষ করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সচিব মোঃ শাহালম, উপস্থিত ছিলেন, ঢাকা দক্ষিণ সিটি ১,২,৩ সংরক্ষীত বিপুল ভোটে বিজয়ী মহিলা কাউন্সিলর মোসাঃ ফাতেমা আক্তার ডলি, আরো ছিলেন, এস এম জহিরুল ইসলাম আরজেএফ চেয়ারম্যান এবং আলামিন শাওনসহ প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button