আন্তর্জাতিক

কাবুল বিমানবন্দর থেকে ফের মার্কিনিদের সরে যাওয়ার নির্দেশ

ফের নিরাপত্তা হুমকির কথা উল্লেখ করে বিমানবন্দরের বেশ কয়েকটি গেটে অবস্থান করা মার্কিন নাগরিকদের ‘অবিলম্বে সরে যেতে’ বলেছে কাবুলে মার্কিন দূতাবাস।সতর্কতা হিসেবে মার্কিন নাগরিকদের ‘বিমানবন্দরে ভ্রমণ এড়াতে এবং বিমানবন্দরের গেট এড়ানোর জন্য’ পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে কাবুল বিমানবন্দরে হামলায় পরিকল্পনাকারীদের বিরুদ্ধে মার্কিন সামরিক বাহিনী বিমান হামলা চালিয়েছে বলে পেন্টাগনের বরাত দিয়ে খবর প্রকাশ করেছে মার্কিন নিউজ নেটওয়ার্ক সিএনএন। প্রেসিডেন্ট জো বাইডেনের অনুমতি সাপেক্ষে এ হামলা চালানো হয়েছে বলেও খবরে বলা হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার (২৬ আগস্ট) কাবুলের প্রধান বিমানবন্দরে অবস্থানরত মার্কিন ও ব্রিটিশ নাগরিকদের সরে যাওয়ার নির্দেশ দেয় যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। একই সঙ্গে অন্যান্য স্থানে থাকা নাগরিকদের বিমানবন্দরের উদ্দেশে না আসতেও সতর্ক করে দেয় দেশ দু’টি। বিমানবন্দরের নিরাপত্তা নিয়ে হুমকির কারণে ই নির্দেশনা দেওয়া হয়।

এ আশঙ্কার কয়েক ঘণ্টার মধ্যেই কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের বাইরে জোড়া আত্মঘাতী বিস্ফোরণ ঘটায় জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। ভয়াবহ ওই হামলায় শেখ খবর পাওয়া পর্যন্ত ১৭০ জনের প্রাণহানি হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button